ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাবুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

গরিব রোগীদের চিকিৎসায় আত্মনিয়োগ করতে হবে প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক
সেপ্টেম্বর ১৪, ২০২২ ২:১১ অপরাহ্ণ
Link Copied!

চিকিৎসকদের সাধারণ ও গরিব রোগীদের চিকিৎসায় আত্মনিয়োগের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্রামে যেতে হবে, গ্রামের মানুষকে দেখতে হবে। রোগীদের সঙ্গে সুন্দর ব্যবহার করতে হবে। সঠিকভাবে দায়িত্ব পালন করলে সাধারণ মানুষ আপনাদের ওপর আস্থা রাখবে। গরিব রোগীদের চিকিৎসা দিতে হবে। সবাইকে রাজধানীতে থাকলে চলবে না। এখন আমাদের যোগাযোগ ব্যবস্থা ভালো। উপজেলা পর্যায়ে যেতে হবে। এ জন্য চিকিৎসকদের মানবিক দৃষ্টি দিতে হবে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) গণভবন থেকে রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ‘সুপার স্পেশালাইজড হাসপাতালের উদ্বোধন অনুষ্ঠানে যুক্ত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, চিকিৎসার চেয়ে ডাক্তারের ভালো আচরণে একজন রোগী অর্ধেক সুস্থ হয়ে যায়। এজন্য রোগীদের সঙ্গে সুন্দর ব্যবহার করতে হবে।

গবেষণার ওপর নজর দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, গবেষণার ওপর আরও গুরুত্ব দিতে হবে। গবেষণা ছাড়া কখনো উৎকর্ষতা সাধন করা যায় না। এটির দিকে বিশেষ নজর দিতে অনুরোধ করবো।

ভয়াবহ পরিস্থিতির ইঙ্গিত দিয়ে শেখ হাসিনা বলেন, আমি জানি সারাবিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা চলছে। দুই বছরের করোনার পর এখন অ্যামেরিকা-ইউক্রেন যুদ্ধের ফলে স্যাংশন পাল্টা স্যাংশন। বাংলাদেশকে কঠিন পরিস্থিতি অতিক্রম করতে হচ্ছে। যেখানে উন্নত দেশ নিজেদের নিয়ে হিমশিম খাচ্ছে। সেখানে আমাদের মত দেশের সার্বিক সেবা দেওয়া কত কঠিন দায়িত্ব, আমরা বুঝতে পারছি।

তিনি বলেন, আমাদের আরও মিতব্যয়ী হতে হবে। উৎপাদন বাড়াতে হবে। সামনে আরও কঠিন সময় আসবে। আপনারা দ্বিতীয় বিশ্বের পরবর্তী পরিবেশের কথা একটু চিন্তা করেন। সে সময় কিন্তু একটা দুর্ভিক্ষ হয়েছিল সারা বিশ্বব্যাপী। এখনো সেরকম একটা সম্ভাবনা রয়েছে। এজন্য আমি সবাই মানুষকে বলি, যে যা পারেন উৎপাদন করেন। নিজেরা কিছু করে নিজের চাহিদাপূরণে উদ্যোগী হোন। জ্বালানি বিদ্যুৎ ও পানি ব্যবহারে সাশ্রয়ী/মিতব্যয়ী হতে হবে

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team