ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাবৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিচ্ছে মানিক

জেলা প্রতিনিধি
সেপ্টেম্বর ১৫, ২০২২ ৩:২১ অপরাহ্ণ
Link Copied!

কুড়িগ্রামের ফুলবাড়িতে পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে মানিক রহমান (১৬)। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাংলা প্রথমপত্র পরীক্ষা দিয়েছে সে।

মানিক উপজেলার চন্দ্রখানা গ্রামের মিজানুর রহমান-মরিয়ম দম্পতি ছেলে। সে উপজেলার ফুলবাড়ী জছি মিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

স্থানীয়রা জানান, অদম্য মেধাবী শারীরিক প্রতিবন্ধী মানিক রহমানের দুই হাত না থাকায় ছোটবেলা থেকে পা দিয়ে লিখে আসছে। সে পা দিয়ে লিখেই জেএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়েছে। এবারো একইভাবে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে সে।

মানিক রহমান বলে, আমার জন্য দোয়া করবেন আল্লাহ যেন আমাকে সুস্থ রাখেন। আমি লেখাপড়া শেষ করে কম্পিউটার ইঞ্জিনিয়ার হতে চাই।

মানিকের মা মরিয়ম বেগম বলেন, ছেলে জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী। লেখাপড়ায় তার খুব আগ্রহ। আমরা সব ধরনের সহযোগিতা করছি তাকে। তার স্বপ্ন লেখাপড়া শেষ করে সে কম্পিউটার ইঞ্জিনিয়ার হবে।

তার বাবা মিজানুর রহমান বলেন, দুই ছেলের মধ্যে মানিক বড়। জন্মের পর থেকেই সে শারীরিক প্রতিবন্ধী। ছোট থেকেই তাকে পা দিয়ে লেখার অভ্যাস তৈরি করি। রেজাল্ট ভালো করলে নিজেকে গর্ববোধ মনে করি।

ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সুপার মো. মশিউর রহমান বলেন, মানিক রহমান ছাত্র হিসেবে খুবই ভালো। সে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। ভালোভাবেই সে পরীক্ষা দিচ্ছে। তার পায়ের লেখা দেখে কারও বোঝার উপায় নেই যে সে প্রতিবন্ধী।

এবার জেলার ৯ উপজেলায় ৫৭ কেন্দ্রে ২৭ হাজার ১৫১ জন পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে মাধ্যমিকে ৩৪ কেন্দ্রে ১৮ হাজার ৮৩৯ জন, ভোকেশনালে ১১ কেন্দ্রে ২ হাজার ৭৫৭ জন ও মাদরাসায় ১২ কেন্দ্রে ৫ হাজার ৫৫৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team