ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাবৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর ২০২২

পল্লি চিকিৎসকদের সমাজে টিকিয়ে রাখার আহ্বান ডেপুটি স্পিকারের

জেলা প্রতিনিধি
সেপ্টেম্বর ২৯, ২০২২ ৫:০৬ অপরাহ্ণ
Link Copied!

পল্লি চিকিৎসকদের মানুষের বিপদের বন্ধু আখ্যায়িত করে সমাজে তাদের টিকিয়ে রাখার আহ্বান জানিয়েছেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় পল্লি চিকিৎসকরা আমাদের বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা-সেবা দিয়েছেন। সুদক্ষ পল্লি চিকিৎসকদের সম্মানের সঙ্গে টিকিয়ে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া উচিত। এছাড়া সব পেশাদার চিকিৎসকেরও উচিত পদায়ন-তদবির না করে উপজেলা ও গ্রাম পর্যায়ে সেবা দেওয়ার মানসিকতা তৈরি করা।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) পাবনায় আয়োজিত বাংলাদেশ পল্লি চিকিৎসক সমিতি পাবনা জেলা শাখার বার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার বলেন, সমাজকে মাদক ও ধূমপানমুক্ত রাখতে পল্লি চিকিৎসকরা জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। এর মাধ্যমে রোগীর সংখ্যা অনেকাংশে কমে যেতে পারে। এটি নিশ্চিত করতে হলে সবার আগে চিকিৎসকদের ধূমপান ত্যাগ করতে হবে। ধূমপায়ী চিকিৎসক নিজের ও রোগীর- উভয়ের জন্যই ক্ষতিকর।

তিনি বলেন, সুস্থ, দক্ষ মানবসম্পদ গড়তে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে হবে। এক্ষেত্রে পল্লি চিকিৎসকরা বড় ভূমিকা রাখতে পারেন।

শামসুল হক টুকু বলেন, রাষ্ট্রের মালিক জনগণ। মালিক হিসেবে রাষ্ট্রকে সামনের দিকে এগিয়ে নিতে সবাইকে ভূমিকা রাখতে হবে। করোনা ও যুদ্ধের প্রভাব থাকায় মানুষের কিছুটা ভোগান্তি হচ্ছে, এটা কেটে যাবে।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গাওয়া হয়।

এতে সভাপতিত্ব করেন ডা. মো. আব্দুস সাত্তার। ডা. মো. মমতেহান জান্নাত প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- আ স ম আব্দুর রহিম পাকন, ডা. মো. সবুজ আলী, ডা. মো. আক্কাস আলী প্রমুখ।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team