ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাসোমবার , ১০ অক্টোবর ২০২২

কিয়েভে জার্মান দূতাবাসে রাশিয়ার বিমান হামলা

আন্তজার্তিক ডেস্ক
অক্টোবর ১০, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ইউক্রেনের রাজধানী কিয়েভে অবস্থিত জার্মান দূতাবাসে হামলা চালিয়েছে রাশিয়া। জার্মান পররাষ্ট্র মন্ত্রনালয়ের বরাত দিয়ে গণমাধ্যম দ্য বিল্ড জানিয়েছে, আজ সোমবার (১০ অক্টোবর) চালানো হয় এই হামলা। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। কারণ, ইউক্রেনে যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই ভবনটি খালি অবস্থায় ছিল। খবর দ্য গার্ডিয়ানের।

রাশিয়ায় জন্মগ্রহণকারী সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক সের্গেই সামলেনি টুইট করে জার্মান চ্যান্সেলর ওলাফ শুলজের কাছে এই ঘটনার প্রতিক্রিয়া জানতে চেয়েছেন। হামলার বেশ কয়েকটি ছবি প্রকাশ করে তিনি টুইটে বলেন, কিয়েভে জার্মান দূতাবাসের ভিসা অফিসে এই হামলা চালানো হয়। ঘটনার ভয়াবহতা যাচাই করতে কয়েকটি চিতাবাঘকে সেখানে পাঠানো যেতে পারে।

এছাড়া, ক্রাইমিয়ার সেতুতে বিস্ফারণের দু’দিন পর ইউক্রেনের রাজধানীতে তীব্র হামলা চালিয়ে জবাব দিচ্ছে রাশিয়া। সোমবার দফায় দফায় বিস্ফোরণে প্রকম্পিত হয় কিয়েভ। খারকিভ, জাপোরিঝিয়া, নিপ্রোসহ অন্তত ১০ অঞ্চলে চলে রুশ বাহিনীর তাণ্ডব। মিসাইল হামলায় উড়ে গেছে কিয়েভের জনপ্রিয় ক্লিচকো ব্রিজ। এ প্রসঙ্গে ইউক্রেনের অভিযোগ, কয়েক ঘণ্টার ব্যবধানে ৮৩টি মিসাইল ছুড়েছে রুশ বাহিনী। এ পর্যন্ত আট জনের মৃত্যু ও ২৪ জন আহতের খবর নিশ্চিত করেছে কিয়েভ। তবে হতাহতের সংখ্যা আরও বহু বলে ধারণা করা হচ্ছে।

ইউক্রেনে রুশ অভিযানের শুরুর দিকে কয়েক দফা টার্গেট হলেও গত কয়েকমাস শান্ত ছিল রাজধানী কিয়েভ। সোমবার সকাল থেকেই মুহুর্মুহু মিসাইল পড়ছে গোটা অঞ্চলে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team