ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাবৃহস্পতিবার , ৩ নভেম্বর ২০২২

বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানো হবে: প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক
নভেম্বর ৩, ২০২২ ৭:১১ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানো হবে বলে হুঁশিয়ারি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার জেলহত্যা দিবস উপলক্ষে বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের আলোচনা সভায় খালেদা জিয়াকে ইঙ্গিত করে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি যদি আর একটি মানুষের গায়ে হাত দেয়, ছাড় দেয়া হবে না বলেও হুঁশিয়ার করেন শেখ হাসিনা। লাঠি নিয়ে নৈরাজ্যের বদলে বিএনপিকে শান্তিপূর্ণ আন্দোলন করার পরমর্শ দেন তিনি।

বিএনপির শীর্ষ দুই নেতা দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত উল্লেখ করে, প্রধানমন্ত্রী প্রশ্ন করেন তাদের মাথা কোথায়?

এর আগে ৭৫ এর প্রেক্ষাপট তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, মোশতাক ও জিয়ার পরিকল্পনাতেই তিন নভেম্বরের হত্যাকাণ্ড হয়। মুক্তিযুদ্ধের চেতনা ও বিজয়কে নস্যাৎ করতেই ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা ও তিন নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করে ঘাতকচক্র।

আওয়ামী লীগ সভাপতি বলেন, অবৈধভাবে ক্ষমতা দখল করা জিয়ার দলও অবৈধ। অবৈধভাবে ক্ষমতা দখলকারী কীভাবে গণতন্ত্রের প্রবর্তক হয় সে প্রশ্নও তোলেন প্রধানমন্ত্রী।

এসময় তিনি জানান, জেলহত্যার মধ্য দিয়ে ইতিহাস বিকৃত করা হয়। স্বাধীনতা বিরোধীদের রাজনীতিতে প্রতিষ্ঠিত করা হয়।

একটি সমরিক বাহিনীকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন, শুধু তা নয় মসনদ রক্ষার জন্য ৭৫এর পর বাংলাদেশকে ভিক্ষুকের দেশে পরণিত করার অপচেষ্টা করেছে ক্ষমতাদখলকারীরা।

তেসরা নভেম্বরের হত্যাকাণ্ডের ষড়যন্ত্রের পেছনে যে কুশীলবরা ছিল তাদেরকেও বিচারের আওতায় আনার দাবি জানান আওয়ামী লীগ নেতারা।

প্রধানমন্ত্রী বলেন, জিয়া, এরশাদ ও খালেদা জিয়া ১৫ই আগস্ট ও ৩রা নভেম্বরের খুনীদের রাজনৈতিকভাবে প্রতিষ্ঠিত করে। যে অবৈধভাবে ক্ষমতা দখল করে সে কীভাবে গণতন্ত্রের প্রবর্তক হয়। অবৈধভাবে ক্ষমতা দখল করা জিয়ার দলও অবৈধ বলে মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ মানে উন্নয়ন, বিএনপি মানে লুণ্ঠন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, করোনার সময় বিএনপি ক্ষমতায় থাকলে দেশে লাশের পর লাশ পড়ে থাকতো। করোনার সময় তারা কোথায় ছিল? তারা এদেশের মানুষের পাশে দাঁড়ায়নি। এই আওয়ামী লীগ সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team