ইমরান খান ৮ দিনের রিমান্ডে » Itihas24.com
ঈশ্বরদীবুধবার, ১০ মে ২০২৩
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর


ইমরান খান ৮ দিনের রিমান্ডে

বিশেষ প্রতিবেদন
মে ১০, ২০২৩ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

দুর্নীতির মামলার গ্রেপ্তার পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে জিজ্ঞাসাবাদের জন্য ৮ দিনের রিমান্ড আদেশ দিয়েছেন পাকিস্তানের একটি আদালত।

বুধবার রাজধানী ইসলামাবাদের পুলিশ লাইন এলাকার একটি জবাবদিহি (অ্যাকাউন্টিবিলিটি) আদালতে ইমরান খানকে হাজির করার পর বিচারক মোহাম্মদ বশির এই আদেশ দেন বলে জানিয়েছে পাকিস্তানের দৈনিক ডন।

পাকিস্তানের অ্যাকাউন্টিবিলিটি আদালতগুলো মূলত দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো’র (ন্যাব) মামলার বিচারকাজ পরিচালনা করে। গত কাল (মঙ্গলবার) দুটি মামলার শুনানিতে হাজিরা দেওয়ার জন্য ইসলামাবাদ হাইকোর্টে গিয়েছিলেন ইমরান খান, সেখানে পাকিস্তানের আধা সামরিক বাহিনী রেঞ্জার্স এবং ন্যাবের একটি যৌথদল পিটিআই চেয়ারম্যানকে গ্রেপ্তার করে নিয়ে যায়। তারপর বুধবার দুপুরের দিকে ন্যাবের একটি দল তাকে আদালতে হাজির করে।

যে পরোয়ানার ভিত্তিতে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে, সেটি জারি করা হয়েছিল গত ১ মে। ন্যাবের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল নাজির আহমেদ বাট স্বাক্ষরিত সেই পরোয়ানা অনুসারে, আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরান খানের সংশ্লিষ্টতার যে অভিযোগ উঠেছিল— তার সত্যতা পেয়েছে ন্যাব। পাকিস্তানের কেন্দ্রীয় সরকার এবং ন্যাবের ভাষ্য— ওই মামলার আসামি হিসেবেই মঙ্গলবার গ্রেপ্তার করা হয়েছে পিটিআই চেয়ারম্যানকে।

বুধবার অ্যাকাউন্টিবিলিটি আদালতে ইমরান খানকে হাজির করার পর ইমরানকে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়ে ১৪ দিন রিমান্ডে রাখার আবেদন করে ন্যাবের একটি দল। সেই আবেদনের ওপর হওয়া শুনানিতে অবশ্য ইমরানের আইনজীবী ন্যাবের এই আবেদনের বিরোধিতা করে বলেন, যে মামলায় পিটিআিই চেয়ারম্যানকে গ্রেপ্তার করা হয়েছে— সেটি ন্যাবের এক্তিয়ারের মধ্যে পড়ে না। তিনি আরো বলেন, এই মামলার বিচারকাজ হওয়া উচিত সাধারণ মুক্ত কোনো আদালতে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team