মানুষের পাশে ছাত্র সংগঠন » Itihas24.com
ঈশ্বরদীশনিবার, ৩ জুন ২০২৩
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর


মানুষের পাশে ছাত্র সংগঠন

Apurbo Chowdhury
জুন ৩, ২০২৩ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

আল্লাহ তাআলা মানবজাতিকে ধনী ও গরিব দুটি শ্রেণিতে বিভক্ত করেছেন। কিছু মানুষকে বিশেষ দয়ায় বহু নিয়ামত দিয়েছেন আর কিছু মানুষকে বিশেষ হিকমতের কারণে সম্পদ থেকে বঞ্চিত করেছেন, যারা স্বভাবতই ধনীর সম্পদের মুখাপেক্ষী। সমাজের এই শ্রেণির মানুষের পাশে দাঁড়ানো সকলের কর্তব্য। এই প্রতিপাদ্য কে সামনের রেখে কাজ শুরু করেছে চাপাইনবাবগঞ্জ এর অন্তর্গত একটি গ্রাম রানীবাড়ী চাঁদপুরের একমাত্র হাইস্কুল চাঁদপুর হাইস্কুলের প্রাক্তন ছাত্রছাত্রীরা। ২০২২ সালের ২রা সেপ্টেম্বর তারা গঠন করেছে চাঁদপুর হাইস্কুল প্রাক্তন ছাত্রসমিতি নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন। শুরুতে স্কুল কেন্দ্রিক হলেও ধীরে ধীরে এটি সামাজিক সংগঠনে রূপ নিয়েছে।

 

২০২২ সালের অক্টোবর মাসে স্থানীয় ডাকাতদের হাতে নিহত শিশু আলী হাসানের পরিবারের পাশে আর্থিকভাবে দাঁড়িয়ে আলোড়ন সৃস্টি করে সংগঠন টি। এইবছর রমজান মাসের ১৬ রোজায় প্রায় ২০০ পরিবারকে ইফতার তুলে দেয় সংগঠন টি। এছাড়াও এখন পর্যন্ত প্রায় ২৪ জন আর্থিকভাবে অসচ্ছল প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীর পাশে আর্থিকভাবে দাড়িয়েছে সংগঠন টি।

 

সংগঠনের সেক্রেটারি শাদমান ইয়াসার বলেন,”আমাদের পরিকল্পনা বৃহৎ। সেই অনুযায়ী অনুদান ও ফান্ড অনেক কম। তাই চেয়েও অনেক কিছু করতে পারিনা। তবে ভবিষ্যতে আরও বড় কিছু করার প্রত্যয় রাখি। ভাকিটা আল্লাহ ভরসা।”

 

সহ সম্পাদক ইসমাম হোসেন বলেন,”ছাত্র একতা, ছাত্র শক্তি, ছাত্ররাই দেশের বল। এইটা আমরা প্রমাণিত করেছি।”

 

প্রচার সম্পাদক তানভীর বলেন, “সমালোচনা কারীদের সমালোচনার জবাব আমরা কাজের মাধ্যমে দিয়ে এসেছি। ভবিষ্যৎ এও দিবো।”

 

৩১ সদসবিশিষ্ট কমিটি দ্বারা পরিচালিত এই সংগঠনের সদস্য সংখ্যা ৫০০ মতো। ভবিষ্যতে আড়ও বাড়বে বলে আশা সংশ্লিষ্ট দের।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team