‘জঙ্গির জায়গা এদেশ নয়; জায়গা হবে আফগান কিংবা পাকিস্তান’ » Itihas24.com
ঈশ্বরদী১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

‘জঙ্গির জায়গা এদেশ নয়; জায়গা হবে আফগান কিংবা পাকিস্তান’

রাজশাহী প্রতিনিধি
আগস্ট ১৭, ২০২৩ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ছাত্রলীগের রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত বলেছেন, ‘বিএনপি-জামায়াত কিংবা জঙ্গির রাষ্ট্রবিরোধী অপকর্ম ধুলিসাৎ করতে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরাই যথেষ্ট। তাদের দেশ থেকে ঘাড় ধাক্কা দিয়ে বিতাড়িত করতে আমাদের জন্য কয়েক সেকেন্ডের ব্যাপার। জঙ্গি ও তাদের অভিভাবকদের জায়গা এদেশ নয়; তাদের জায়গা হবে আফগান কিংবা পাকিস্তান।’

সিরিজ বোমা হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে রাজশাহী কলেজের মুসলিম ছাত্রাবাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর জয় বাংলা চত্বরে গিয়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে যুক্ত হয়। এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ছাত্রলীগের রাজশাহী কলেজ শাখার সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম জাফর সহ কলেজ ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

এর আগে রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত রাজশাহী কলেজে মিছিলের শুরুতে বক্তব্যে বলেন, বিএনপি-জামায়াত মানেই জঙ্গির আস্থার আশ্রয়স্থল। বিএনপি-জামায়াত মানেই জঙ্গির মদদ দাতা ও অভিভাবক। তাদের আস্কারা পেয়েই ২০০৫ সালের ১৭ আগস্ট এ দেশের ৬৩টি জেলায় বোমা হামলার ঘটনা ঘটেছিল। এই দিনেই বেলা ১১টার দিকে মুন্সীগঞ্জ ছাড়া ৬৩ জেলার প্রায় ৫০০ স্থানে একযোগে বোমা হামলা চালিয়ে রাষ্ট্রকে হুমকি দিয়েছিল বিএনপি-জামায়াতের মদদপুষ্ট জঙ্গিরা। মাত্র আধঘণ্টার ব্যবধানে চালানো সেই হামলায় দু’জন নিহত ও দুই শতাধিক মানুষ আহত হয়েছিল। যারা রাষ্ট্রবিরোধী এমন বিশাল অপরাধ কর্মের সঙ্গে যুক্ত ছিল তাদের সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। একই সঙ্গে দেশ বিরোধী ও রাষ্ট্রবিরোধী এমন ঘৃণ্য কাজের মদদ দাতা বিএনপি ও জামায়াত ইসলামের মতো দলের নিবন্ধন বাতিলের জন্যও আহব্বান জানাচ্ছি। এতে রাজনীতিতে সুষ্ঠু পরিবেশ আবার ফিরে আসবে।

তিনি আরো বলেন, ‘আমরা লক্ষ্য করছি যে স্বাধীনতা বিরোধী শক্তিরা আবারো অপরাজনীতি ও ষড়যন্ত্র শুরু করেছে। যদি তারা পূর্বের মতো কোন ধরনের অপকর্মে লিপ্ত হয় তবে এবার আর ছাড় দেওয়া হবে না। আমরা শেখ হাসিনা’র নেতৃত্বে ইস্পাত কঠিন ঐক্য নিয়ে সকল অপরাজনীতি ও ষড়যন্ত্রের মোকাবিলায় প্রস্তুত। যদি বিএনপি-জামাতের পৃষ্ঠপোষকতায় আবারো ২০০৫ সালের মতো কোন ঘটনার পুণরাবৃত্তি ঘটাতে চাই তাহলে সব জঙ্গিদের বিরুদ্ধে ছাত্রলীগ দুর্বার প্রতিরোধ গড়ে তুলবো। এক সেকেন্ডও তাদের বাংলার মাটিতে টিকতে দিবো না।’

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads