নৌকার মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে আজ বসছেন শেখ হাসিনা » Itihas24.com
ঈশ্বরদীরবিবার, ২৬ নভেম্বর ২০২৩
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর


নৌকার মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে আজ বসছেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২৬, ২০২৩ ১:২০ পূর্বাহ্ণ
Link Copied!

গণভবনে অনুষ্ঠেয় মতবিনিময় সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি আসন্ন সংসদ নির্বাচনে মনোনয়ন চেয়ে যারা দলীয় ফরম উত্তোলন করেছেন এবং জমা দিয়েছেন তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে আজ রোববার মতবিনিময় করবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই মতবিনিময় অনুষ্ঠিত হবে।

সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি আসন্ন সংসদ নির্বাচনে মনোনয়ন চেয়ে যারা দলীয় ফরম উত্তোলন করেছেন এবং জমা দিয়েছেন তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

১৮ থেকে ২১ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এই চার দিনে মোট তিন হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি হয়। এর মধ্যে অনলাইনে ১২১ জন ফরম কেনেন। ফরম বিক্রি করে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সব সদস্য এবং দলের মনোনয়নপ্রত্যাশী সবাইকে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, মনোনয়নপত্রের রিসিভ কপি, প্রযোজ্য ক্ষেত্রে অনলাইন ফরমের ফটোকপিসহ যথাসময়ে সভায় উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মনোনয়ন ফরম কেনা-বেচা শেষে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত টানা তিনদিন আওয়ামী লীগ সংসদীয় দলের বৈঠক হয়। শনিবারের মধ্যে ৩০০ আসনের মনোনয়ন চূড়ান্ত করা হয় বলে সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান।

এরই ধারাবাহিকতায় আজ রোববার মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে বসতে যাচ্ছেন দলের সভাপতি। মতবিনিময়ে দলের সভাপতি শেখ হাসিনা সাংগঠনিক দিকনির্দেশনা দেবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম ঢাকা বিভাগে বিক্রি হয়েছে ৭৩০টি ফরম। চট্টগ্রাম বিভাগে ৬৫৯, সিলেট বিভাগে ১৭২, ময়মনসিংহ বিভাগে ২৯৫, বরিশাল বিভাগে ২৫৮, খুলনা বিভাগে ৪১৬, রংপুর বিভাগে ৩০২ ও রাজশাহী বিভাগে ৪০৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। গড়ে প্রতিটি আসনে নৌকার মাঝি হতে লড়ছেন ১১ জন।

তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team