বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমানের ৫ মাসের কারাদণ্ড » Itihas24.com
ঈশ্বরদী১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমানের ৫ মাসের কারাদণ্ড

বিশেষ প্রতিবেদক
নভেম্বর ২২, ২০২৩ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

আদালত অবমাননার অভিযোগে মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে পাঁচ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২১ নভেম্বর) পুলিশ তাকে আদালতে হাজির করার পর বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে তার পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রমুখ।

এর আগে শেরেবাংলা নগর থানা পুলিশ তাকে আলাদতে হাজির করে। পরে এজলাস কক্ষে দাঁড়িয়ে হাবিবুর রহমান হাবিব বলেছেন, ‘আমার মমতাময়ী মা বেগম খালেদা জিয়ার জন্য আমার লিভার, কিডনি, এমনকি জীবন দিতেও প্রস্তুত আছি। আমার ১০০ বছরের সাজা হলেও আমি ভয় পাই না।’

পরে শুনানি শেষে হাবিবুর রহমান হাবিবকে পাঁচ মাসের কারাদণ্ডাদেশ দেন আদালত।

এর আগে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর তৎকালীন বিচারক মো. আখতারুজ্জামান। ২০১৯ সালে তিনি হাইকোর্ট বিভাগের হিসেবে নিয়োগ পান।

সম্প্রতি বিচারপতি মো. আখতারুজ্জামান সম্পর্কে হাবিবুর রহমানের দেওয়া বক্তব্য ইউটিউবে দেখা যায়। বিষয়টি সুপ্রিম কোর্টের নজরে আসে। বিষয়টি আদালতের কার্যতালিকায় ওঠে। লিখিত আকারে হাবিবুর রহমানের দেওয়া বক্তব্য আদালতে উপস্থাপন করা হয়। আদালত অবমাননার অভিযোগে হাবিবুর রহমানের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, রুলে তা জানতে চাওয়া হয়।

এ বিষয়ে ব্যাখ্যা জানাতে তাকে ৬ নভেম্বর সশরীর আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

পরে বিচারক মো. আখতারুজ্জামানকে নিয়ে ‘অবমাননাকর বক্তব্য’ দেওয়ায় হাবিবুর রহমান হাবিব আদালতে হাজির না হওয়ায় তার অবস্থান জানাতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। গত ৬ নভেম্বর বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

কিন্তু আদালতের তলবাদেশে হাজির না হওয়ায় হাবিবুর রহমান হাবিবকে আদালতে হাজির করতে পুলিশের আইজিসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন হাইকোর্ট। গত ৮ নভেম্বর বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads