রাজশাহী রংপুরে আ.লীগের বেশিরভাগ এমপিই মনোনয়ন পাচ্ছেন » Itihas24.com
ঈশ্বরদীশুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর


রাজশাহী রংপুরে আ.লীগের বেশিরভাগ এমপিই মনোনয়ন পাচ্ছেন

বিশেষ প্রতিবেদক
নভেম্বর ২৪, ২০২৩ ১১:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে রাজশাহী-রংপুর বিভাগে তেমন কোনো বড় পরিবর্তন আসছে না বলে জানা গেছে। অধিকাংশ আসনে বর্তমান সংসদ সদস্যদেরই বাছাই করা হয়েছে বলে সূত্র জানায়।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হচ্ছে ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে। বৃহস্পতিবার দুপুরে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে তাকে মনোনয়ন প্রদানের সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, রাজশাহী ও রংপুর বিভাগের ৬৯টি আসনের মনোনয়ন চূড়ান্ত করেছে সংসদীয় মনোনয়ন বোর্ড। কিছু বর্তমান এমপি বাদ পড়েছেন। প্রার্থী বাছাইয়ে জনপ্রিয়তাকে প্রাধান্য দেওয়া হয়েছে। যাদের বাছাই করা হয়েছে তাদের নাম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। শনিবার নাম প্রকাশ করা হবে।

সূত্র জানায়,  সিরাজগঞ্জ-৪ আসনে তানভীর ইমাম, সিরাজগঞ্জ-৫ আসনে আবদুল মমিন মণ্ডল, পাবনা-১ আসনে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, পাবনা-৩ আসনে মকবুল হোসেন, পাবনা-৪ আসনে নুরুজ্জামান বিশ্বাস এবং পাবনা-৫ আসনে গোলাম ফারুক খন্দকার প্রিন্স নৌকা প্রতীক পাচ্ছেন।

সূত্র বলছে, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ওই বৈঠকে স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে রংপুর-৬ আসনে নির্বাচিত করা হয়। আগের দুই নির্বাচনে শেখ হাসিনা আসনটি ছেড়ে দিলে উপনির্বাচনে তিনি নির্বাচিত হন।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, বর্তমান সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদের পরিবর্তে কুড়িগ্রাম-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলী এবার মনোনয়ন পাচ্ছেন।

পঞ্চগড়-২ আসনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এবং ঠাকুরগাঁও-১ আসনে মনোনয়ন বোর্ডের সদস্য ও বর্তমান সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে নেওয়া হয়েছে বলে সূত্র জানায়।

দিনাজপুরের ছয়টি আসনে কোনো পরিবর্তন হয়নি। দিনাজপুর-১ আসনে মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুর-২ আসনে বর্তমান সংসদ সদস্য ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, দিনাজপুর-৩ আসনে বর্তমান হুইপ ইকবালুর রহিম, দিনাজপুর-৩ আসনে আবুল হাসান মাহমুদ আলী, দিনাজপুর-৫ আসনে মোস্তাফিজুর রহমান এবং দিনাজপুর-৬ আসনে শিবলী-সাদীক নৌকা প্রতীক পাচ্ছেন।

নীলফামারী-২ আসনে দলীয় টিকিট পেয়েছেন বর্তমান সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন পেয়েছেন দলীয় টিকিট।

লালমনিরহাট-২ আসনে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, রংপুর-৪ আসনে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, কুড়িগ্রাম-৩ আসনে এম এ মতিন, কুড়িগ্রাম-৪ আসনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, গাইবান্ধা-২ আসনে মাহাবুব আরা বেগম গিনি, গাইবান্ধা-৫ আসনে মাহমুদ হাসান মনোনয়ন পাচ্ছেন।

সূত্র জানায়, জয়পুরহাট-২ আসনে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে সামিল উদ্দিন আহমেদ শিমুল, নওগাঁ-১ আসনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ আসনে শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৪ আসনে এমাদ উদ্দিন, নওগাঁ-৫ আসনে নিজাম উদ্দিন জলিল, নওগাঁ-৫ আসনে নিজাম উদ্দিন জলিল নৌকার মাঝি হচ্ছেন।

রাজশাহী-৩ আসনে আয়েন উদ্দিন, রাজশাহী-৬ আসনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, নাটোর-১ আসনে শিহেদুল ইসলাম (বকুল), নাটোর-৩ আসনে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সিরাজগঞ্জ-১ আসনে তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-৩ আসনে আবদুল আজিজ মনোনয়ন পাচ্ছেন।

 

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team