শুক্রবার থেকে জেঁকে বসতে পারে শীত » Itihas24.com
ঈশ্বরদী১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

শুক্রবার থেকে জেঁকে বসতে পারে শীত

বিশেষ প্রতিবেদক
ডিসেম্বর ৭, ২০২৩ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ ভারতের স্থলভাগে উঠে শক্তি ক্ষয়ে নিঃশেষ হয়ে যাচ্ছে। এর প্রভাবে বাংলাদেশও বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবারও দেশের আট বিভাগে বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, শুক্রবার (৮ ডিসেম্বর) থেকেই বৃষ্টির প্রবণতা কমে যেতে পারে। বৃষ্টির প্রবণতা কমে গেলে রাতের তাপমাত্রা কমে শীত জেঁকে বসতে পারে।

এদিকে বুধবার (৬ ডিসেম্বর) রাত থেকেই ঢাকায় হালকা বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার সকালে নগরবাসীর ঘুম ভেঙেছে বৃষ্টির শব্দে। গত দুদিন ধরে ঢাকার আকাশ ছিল মেঘে ঢাকা। ছিল হালকা বৃষ্টিও। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে বৃষ্টি অনেকটাই থেমে যায়। তবে ঢাকায় দিনভরই থেমে থেমে হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার সকাল ৭টা থেকে বৃহস্পতিবার সকাল ৭টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া দেশের অন্যান্য অঞ্চলেও বৃষ্টি হচ্ছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য এবং দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads