বোগোটায় ফ্লাইট শুরু করছে এমিরেটস » Itihas24.com
ঈশ্বরদী১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

বোগোটায় ফ্লাইট শুরু করছে এমিরেটস

বিশেষ প্রতিবেদক
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

এমিরেটস এয়ারলাইন আগামী ৩জুন থেকে কলোম্বিয়ার রাজধানী বোগোটায় দৈনিক ফ্লাইট শুরুর ঘোষণা দিয়েছে। দৈনিক এই ফ্লাইটটি ভায়া মায়ামি; দুবাই ও বোগোটার মধ্যে চলাচল করবে।

সমূদ্রপৃষ্ঠ থেকে উচ্চতা অনেক বেশি হবার কারণে দুবাই থেকে বোগোটায় বিরতিহীন পরিচালনা সম্ভব নয়। এ কারনেই যুক্তরাষ্ট্রের মায়ামিকে স্টপওভার গন্তব্য হিসেবে বেছে নেয়া হয়েছে। বোগোটার সঙ্গে মায়ামির পর্যটন ও বানিজ্যিক সম্পর্কও বিবেচনা করা হয়েছে এক্ষেত্রে।

বোগোটায় ফ্লাইট চালু হলে দক্ষিণ আমেরিকায় এমিরেটস গন্তব্যের সংখ্যা ৪টিতে উন্নীত হবে। বর্তমানে এয়ারলাইনটি সাও পাওলো, রিও ডি জেনেরিও এবং বুয়েন্স আয়ার্সে নিয়মিত চলাচল করছে। আমেরিকায় (যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, ব্রাজিল, আর্জেন্টিনা ও কলোম্বিয়া) এমিরেটস গন্তব্যের সংখ্যাও বেড়ে ১৯টিতে দাঁড়াবে।

কলোম্বিয়া ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে ঘোষিত ফ্লাইট বৃহত্তর মধ্যপ্রাচ্য অঞ্চল এবং দক্ষিণ আমেরিকা মহাদেশের উত্তরাংশের মধ্যে একটি ঐতিহাসিক যোগাযোগ হিসেবে বিবেচিত হবে।

দুবাই-বোগোটা এবং বোগোটা-দুবাই ফ্লাইটগুলোতে ভ্রমণকারী যাত্রীদের যুক্তরাষ্ট্র কর্তৃক নির্ধারিত এন্ট্রি রেগুলেশন্স মেনে প্রয়োজনীয় ডকুমেন্ট প্রদান করতে হবে। মায়ামিতে ইমিগ্রেশন ব্যবস্থার কারণে এটি প্রয়োজন পড়বে। উল্লেখ্য, কলোম্বিয়া এবং ইউএই নাগরিকরা একে-অপরের দেশে ৯০দিনের জন্য ভিসা ছাড়াই ভ্রমণ করতে পারবেন।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads