আদালত অবমাননায় বিএনপি নেতা হাবিবুরের সাজা বহাল » Itihas24.com
ঈশ্বরদী২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

আদালত অবমাননায় বিএনপি নেতা হাবিবুরের সাজা বহাল

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৩, ২০২৪ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আখতারুজ্জামানকে নিয়ে বিরূপ মন্তব্য করার ঘটনায় আদালত অবমাননার মামলায় পাঁচ মাসের কারাদণ্ডে দণ্ডিত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে তাকে দেওয়া হাইকোর্টের দণ্ড আপিল বিভাগেও বহাল রইলো।

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেছেন, এখন হাবিবুর রহমান হাবিবকে ৫ মাস দণ্ড খাটতে হবে।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে রোববার (৩ মার্চ) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

এর আগে গত বছরের ২২ নভেম্বর হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ তাকে পাঁচ মাসের কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন। একই সঙ্গে তাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। একই দিন তাকে কারাগারে পাঠানো হয়।

তলবে হাজির না হওয়ায় গত ৮ নভেম্বর বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে খুঁজে বের করে হাজিরের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। এ অবস্থায় ২১ নভেম্বর মিরপুরের ডিওএইচএস এলাকা থেকে র্যাব-২ তাকে গ্রেফতার করে। পরদিন হাজির করা হয় হাইকোর্টে।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads