আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের সর্বোচ্চ তিন তারকা » Itihas24.com
ঈশ্বরদী২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের সর্বোচ্চ তিন তারকা

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ২০, ২০২২ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশে ঠাঁই মিলেছে বাংলাদেশের তিন তারকার। তারা হলেন সাকিব আল হাসান, মুশফিকুর রহীম ও মোস্তাফিজুর রহমান। সবচেয়ে বড় বিষয় হলো বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশেরই সবচেয়ে বেশি, সর্বোচ্চ তিনজন।
আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে ঠাঁই মিলেছিল কেবল বাংলাদেশের একজনের। তিনি মোস্তাফিজুর রহমান। ওয়ানডে দলেও জায়গা পেলেন তিনি। তার সঙ্গে রয়েছেন সাকিব-মুশফিক।
২০২১ সালে ওয়ানডেতে বিশ্বের যে কোনো দলের চেয়ে বেশি ওয়ানডে জয়ের রেকর্ড গড়েছিল বাংলাদেশ। সেই দলের তিন তারকা বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পাবেন, তাতে অবশ্য অবাক হওয়ার কিছু নেই।
তবে টি-টোয়েন্টি দলের মতো আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশেরও নেতৃত্ব দেওয়া হয়েছে পাকিস্তানের বাবর আজমের ঘাড়ে। তার সঙ্গে ঠাঁই মিলেছে পাকিস্তানের ফাখর জামানেরও।
বাংলাদেশের তিনজন, দুজন করে ঠাঁই মিলেছে পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ কিংবা নিউজিল্যান্ডের কারও ঠাঁই হয়নি এই একাদশে।
আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ
পল স্টার্লিং (আয়ারল্যান্ড), জানেমান মালান (দক্ষিণ আফ্রিকা), বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান), ফাখর জামান (পাকিস্তান), রাশি ফন ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহীম (বাংলাদেশ, উইকেটরক্ষক), ওয়ানিদু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), সিমি সিং (আয়ারল্যান্ড) ও দুষ্মন্তে চামিরা (শ্রীলঙ্কা)।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads