ঈশ্বরদীতে ৬০ ভাগ করোনা আক্রান্ত » Itihas24.com
ঈশ্বরদী২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরদীতে ৬০ ভাগ করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ২৪, ২০২২ ৫:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঈশ্বরদীতে ৬০ ভাগ করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয় গেছে। সোমবার (২৪ জানুয়ারী) ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এ্যান্টিজেন টেষ্টে করোনাকালে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে বলে হাসপাতাল সূত্র নিশ্চিত করেছে।
ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসমা খান জানান, সোমবার স্বাস্থ্য কমপ্লেক্সে ৭০ জনের র‌্যাপিড এ্যান্টিজেন টেষ্ট করা হয়। এদের মধ্যে ৪২ জনের পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। করোনাকালে এযাবত আজকেই আক্রান্তের হার সর্বোচ্চ বলে তিনি জানিয়েছেন। তিনি আরও বলেন, আক্রান্তের হার  দ্রুত গতিতে বাড়লেও কারও মধ্যে সচেতনতা দেখা যাচ্ছে না। আশংকাজনক পরিস্থিতিতে কোথায়ও স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। হাসপাতালে টিকা নিতে বেসামাল ভীড়, ঠেলাঠেলি আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা প্রতিরোধে হিমশিম খাচ্ছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস বলেন, মাস্ক ব্যবহারের জন্য প্রচার-প্রচারণা চালিয়েও কাজ হচ্ছে না। সোমবার ঈশ্বরদী বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ৪ দোকানদারকে অর্থদন্ডে দন্ডিত করা হয়েছে। করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে। শুধু প্রশাসন ও পুলিশ দিয়ে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা যাবে না। সকলকে সচেতন হতে হবে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার নির্দেশনা দিয়ে তিনি বলেন অভিযান অব্যাহত থাকবে।
এর আগে গত ১৯ জানুয়ারী পিসিআর ল্যাব ও র‌্যাপিড এ্যান্টিজেন টেষ্ট পরীক্ষায় আক্রান্তের হার ছিল প্রায় ৪০ ভাগ।
হাসপাতালের পরিবার পরিকল্পনা বিভাগের চিকিৎসক ডাঃ আব্দুল বাতেন জানান, আক্রান্তের সংখ্য আরো বেশী হওয়ার সম্ভাবনা। উপসর্গ থাকলেও ভয়ে অনেকেই টেষ্ট করাচ্ছে না। এরা হাট-বাজারসহ সর্বত্র অবাধে চলাফেরা করায় অতিদ্রুত সংক্রমন ঘটছে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads