গরম থাকবে আরও কিছুদিন, আগামী সপ্তাহে ঝড়-বৃষ্টি » Itihas24.com
ঈশ্বরদী২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

গরম থাকবে আরও কিছুদিন, আগামী সপ্তাহে ঝড়-বৃষ্টি

বিশেষ প্রতিবেদক
এপ্রিল ২৬, ২০২২ ২:১৫ অপরাহ্ণ
Link Copied!

ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে। আগামী দুই থেকে তিন দিন এমন আবহাওয়াই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে এই সময়ে সিলেট ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে আগামী সপ্তাহে দেশজুড়ে কালবৈশাখীও হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তাপপ্রবাহের বিষয়ে আবহাওয়া অধিদপ্তর বলছে, রাজশাহী, পাবনা, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। অন্যদিকে বরিশাল, পটুয়াখালী, দিনাজপুর ও রাঙামাটি অঞ্চলসহ ঢাকা বিভাগ এবং রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা শাহিনুল ইসলাম বলেন, বৃষ্টির সম্ভাবনা না থাকায় আগামী দুই থেকে তিন দিন এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। আগামী কয়েক দিন সিলেট ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সামনের সপ্তাহে দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী হতে পারে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads