রেলের দুর্নীতির প্রতিবাদে ঈশ্বরদীতে শিক্ষার্থীদের বিক্ষোভ » Itihas24.com
ঈশ্বরদী২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

রেলের দুর্নীতির প্রতিবাদে ঈশ্বরদীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
জুলাই ২১, ২০২২ ৪:৫৫ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন অব্যবস্থাপনা, অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে অবস্থান নিয়ে বিক্ষোভকরে কলেজ- বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সামাজিক সংগঠনের কর্মীরা।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুর ১২টায় ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের দণিপ্রান্তে প্লাাটফর্মে প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি (আইইউবি)’র শিক্ষার্থী আবির হোসেন জানান, ঈশ্বরদীতে টিকেটের কালোবাজারিদের দাপটে সাধারণ যাত্রীরা অসহায়। কাউন্টারে টিকেট কিনতে গেলে পাওয়া যায় না। কালোবাজারিদের নিকট থেকে শোভন আসনের ৩০০ টাকার টিকেট ৮০০ টাকা, এসির ৬০০ টাকার টিকেট ১৮০০ টাকায় কিনতে হয়।

ঢাকা স্টেট কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র শাহারিয়ার নাফিস স্মরণ জানান, রেলের শহর ঈশ্বরদী। এখানে ট্রেনের টিকেট পাওয়া যায় না। কালোবাজারিদের দাপটে সাধারণ যাত্রীরা অসহায়। বাধ্য হয়ে টিকেটের নির্ধারিত দামের চেয়ে দুই থেকে তিনগুন বেশি টাকা দিয়ে টিকেট কিনতে হয়।

ঈশ্বরদীর সামাজিক সংগঠন মাদককে না বলুন (মানাব) সভাপতি মাসুম পারভেজ কল্লোল বলেন, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ঈশ্বরদীর ছেলে-মেয়েরা পড়াশুনা করে। ঈদের ছুটিতে তারা বাড়িতে আসার সময় ট্রেনের টিকেট না পেয়ে হয়রানির শিকার হয়েছি। এখন শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার সময় টিকেট পাচ্ছে না। অথচ কালোবাজারে বেশি টাকা দিলে টিকেট মিলছে। টিকেট কালোবাজারিসহ নানা দূনীতির সঙ্গে ট্রেনের কর্মচারী ও কর্মকর্তারা জড়িত।

দূর্নীতিবাজ এসব কর্মচারী ও কর্মকর্তাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে শিক্ষার্থী ও সামাজিক কর্মীরা ঐক্যবদ্ধ হয়েছে।
এসময় আরো উপস্থিত ছিলেন আরাফত জামান, জুবায়ের আলম নিরব, জিহাদুল আলম, ফারাবি আহমেদ আনিক, তানজিদুর জামান, নুসরাত জাহান সূচনা, দেবাঞ্জন পাল, শিবলী হাসান মাফি আরাবিন আহম্মেদ তানভীর, তাওসিফ হোসেন ও অপিসহ কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads