লালপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ৬ » Itihas24.com
ঈশ্বরদী১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

লালপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ৬

জেলা প্রতিনিধি
সেপ্টেম্বর ৬, ২০২২ ৮:২০ অপরাহ্ণ
Link Copied!

লালপুরের গৌরিপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ শেষে মিছিলের সময় পুলিশের বাধা দেয়াকে কেন্দ্র করে ধাওয়া, পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে বিএনপির ৬ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবী করেছে দলটি। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ ও লাঠিচার্জ করেছে পুলিশ। তবে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দাবি, পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ করায় পুলিশ আত্মরক্ষার্থে দুই রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে। এ সময় লাঠিচার্জের ঘটনা ঘটেনি ।

প্রত্যক্ষদর্শিরা জানায়, যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে বিএনপি নেতা প্রয়াত ফজলুর পটলের বাড়িতে সমাবেশ করে বিএনপি নেতাকর্মিরা। সমাবেশ শেষে মিছিল বের করার চেষ্টা করে। একই সময় এলাকায় আওয়ামী লীগ কর্মীরা মিছিলের প্রস্তুতি নিচ্ছিল। সংঘর্ষ এড়াতে পুলিশ বিএনপি নেতাকর্মিদের মিছিলে বাধা দেয়। এতে উত্তেজিত বিএনপি নেতাকর্মিরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় নেতাকর্মিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। পুলিশও লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। তারপরও পরিস্থিতি উত্যপ্ত হয়ে উঠলে পুলিশ টিয়ার সেল ছোড়ে। এসময় আব্দুল মজিদ ও আমির হোসেনসহ বিএনপির ৬ কর্মী আহত হয়। মঙ্গলবার বিকেলে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া চলার এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।

জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশ বিনা উস্কানিতে লাঠি চার্জ ও টিয়ার শেল নিক্ষেপ করেছে। এছাড়া আওয়ামী লীগ কর্মীরাও মিছিলে ইট পাটকেল নিক্ষেপ করেছে। এতে আমাদের ৬ নেতাকর্মী আহত হয়েছে ।
এ ব্যাপারে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান জানান, পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে দুই রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে। এলাকায় পুলিশ মোতায়েন আছে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

author avatar
Ronjon Kumer

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads