ঈশ্বরদী পৌর শ্মশান ও মৌবাড়ি মন্দিরে ধারাবাহিক তালা ভেঙ্গে চুরি » Itihas24.com
ঈশ্বরদী২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরদী পৌর শ্মশান ও মৌবাড়ি মন্দিরে ধারাবাহিক তালা ভেঙ্গে চুরি

নিজস্ব প্রতিবেদক
মে ২২, ২০২৩ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঈশ্বরদী পৌর শ্মশান ও মৌবাড়ি মন্দিরে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। ইতোপূর্বেও ঈশ্বরদীর হিন্দু সম্প্রদায়ের পৌর শ্মশানের মন্দিরে ঢুকে চুরির ঘটনা ঘটলেও চোর অধরা থাকায় ধারাবাহিক ও দুঃসাহসিকভাবে চুরি বেড়েই চলেছে।

ঈশ্বরদী পৌর শ্মশানের কালী মন্দির ও শিব মন্দিরে রবিবার দিবাগত রাতে (২২ মে) দূর্ধর্ষ চুরি সংঘঠিত হয়েছে। বারান্দার গেটের তালা ভাঙ্গতে না পেরে হুক ভেঙ্গে ফেলা হয়। পরে কালী মন্দিরের দুটি, শিব মন্দিরের দুটি, ভোগঘর ও ষ্টোরের তালাও ভাঙ্গা হয়। এসময় মন্দিরদ্বয়ের দুটি দান বাক্সের তালা ভেঙ্গে টাকা-পয়সার পাশাপাশি কাঁসা ও পিতলের পূজার তৈজসপত্র এবং পুরাতন চিতার লোহার ৬টি শ্যাপও চুরি করে। ভোগঘরের লোহার জানালা ভেঙ্গে ফেলার পাশাপাশি শ্মশান মন্দিরের বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ঘটনা থানায় জানানো হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এদিকে গত ৫ মে গভীর রাতে ঐতিহ্যবাহী মৌবাড়ি দূর্গা মন্দিরেও একইভাবে চুরির ঘটনা ঘটেছে। মন্দিরের দুটি দরজার তালা ভেঙ্গে কাঁসা ও পিতলের পূজার বাসনপত্র নিয়ে যাওয়া হয়েছে। শ্মশান ও মৌবাড়ি মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক স্বপন কুমার কুন্ডু জানান, ধর্মীয় প্রতিষ্ঠানে ধারাবাহিকভাবে দূর্ধর্ষ চুরি দুঃখজনক ঘটনা। চুরিকৃত সরঞ্জামের সাথে সাথে জানালা, গ্রীল , দরজা ও তালা ভাংচুরের কারণে ব্যাপক ক্ষতি হয়েছে। এরআগে দুই দফা শ্মশানের মন্দিরে চুরি হলেও চোর অধরা রয়ে গেছে। যেকারণে চেরেরা সাহস পেয়ে একের পর এক চুরি সংঘঠিত করছে।

ঈশ্বরদী থানার অফিসার ইসচার্জ (তদন্ত) হাসান বাসির বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। চুরির রহস্য উদ্ঘাটনে আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

 

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads