ঈশ্বরদীতে কৃষি খামার শ্রমিকদের ১৩ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ সমাবেশ » Itihas24.com
ঈশ্বরদী২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরদীতে কৃষি খামার শ্রমিকদের ১৩ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
জুলাই ২২, ২০২৩ ১২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ঈশ্বরদীতে কৃষি শ্রমিকদের বেতন বৃদ্ধি, নিয়মিতকরণ ও বাৎসরিক দুইটি উৎসব ভাতা প্রদান সহ ১৩ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বিক্ষোভ, সমাবেশ ও পথসভা করেছে শ্রমিকরা।

শনিবার (২২ জুলাই) সকালে ঈশ্বরদী ডাল গবেষণা ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা কেন্দ্র, ঈশ্বরদী পরমাণু কৃষি গবেষণা উপকেন্দ্র (বিনা) , ঈশ্বরদী রেশম বীজাগার কেন্দ্রের শ্রমিকরা এ বিক্ষোভ ও পথসভার আয়োজন করেন। পরে কেন্দ্রীয় কৃষি শ্রমিক ফেডারেশনের নির্দেশনা অনুযায়ী আন্দোলনরত শ্রমিকরা চলমান আন্দোলন বেগবান করতে বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেন।

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট খামার শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, কৃষি মন্ত্রণালয়ের অধীনস্থ বেশ কিছু প্রতিষ্ঠান সরকারি সকল সুবিধা পেলেও কৃষি খামার শ্রমিকেরা সকল প্রকার সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। একই প্রতিষ্ঠানে দীর্ঘদিন কাজ করেও শ্রমিকদের বেতন বাড়ছে না, তাদের নিয়মিতকরণ করা হচ্ছে না, সরকারি কর্মকর্তারা ইচ্ছেমাফিক শ্রমিক ছাঁটাই ও কাজ দিচ্ছেন, শ্রমিকেরা ছুটি ভোগ করতে পারে না, চিকিৎসা ভাতা পায় না এই সকল দাবি বাস্তবায়নের লক্ষ্যে কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশন ১৩ দফা দাবি আদায়ে কর্মসূচি গ্রহণ করেছে। তিনি বলেন, কৃষি ফার্ম শ্রমিকদের ক্ষেত্রে সরকারি কোন নীতিমালা বাস্তবায়ন করা হচ্ছে না।

ঈশ্বরদী ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা শ্রমিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মহির উদ্দিন বলেন, কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দাবি আদায়ের লক্ষ্যে ২১ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত ১০ দিনব্যাপী আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে। এ সময় বক্তব্য রাখেন ঈশ্বরদী ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা শ্রমিক সমিতির আহবায়ক বাকি বিল্লাহ, যুগ্ম আহবায়ক মীর উজ্জল, শ্রমিক নেতা আলেপ বিশ্বাস, একরাম হোসেন, শফিকুল ইসলাম, বোরহান উদ্দিন, দেলোয়ার হোসেন, সুরুজ্জামান প্রমূখ।

 

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads