লাল পতাকা হাতে নিয়ে ঈশ্বরদী অরক্ষিত রেলগেটে যানবাহন থামাচ্ছেন গেটকিপার » Itihas24.com
ঈশ্বরদী২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

লাল পতাকা হাতে নিয়ে ঈশ্বরদী অরক্ষিত রেলগেটে যানবাহন থামাচ্ছেন গেটকিপার

নিজস্ব প্রতিবেদক
জুলাই ৫, ২০২৩ ৮:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ট্রেন আসার সংকেত পেয়ে রেলগেটের ব্যারিয়ার নামাচ্ছিলেন দায়িত্বরত গেটকিপার। এসময় নির্দেশনা অমান্য করে সেই ব্যারিয়ার পার হওয়ার চেষ্টা করে একটি অটোবাইক। এতে ধাক্কা লেগে রেলগেটের ব্যারিয়ার ভেঙে যায়।

বুধবার (৫ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে পাবনার ঈশ্বরদী রেলগেটে এ ঘটনা ঘটে। এতে রেলগেটটি অরতি হয়ে পড়েছে।

এদিকে, ব্যারিয়ার ভেঙে পড়ার ঘটনায় রেলগেটের দুইপাশে যানবাহন আটকা পড়ে প্রায় এক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরে ট্রাফিক পুলিশ ও গেটকিপারের সহযোগিতায় রেলগেট অরতি রেখেই টুঙ্গিপাড়া এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস,একটি মালবাহি ও একটি তৈলবাহী ট্রেন রেলগেট অতিক্রম করে।

গেটকিপার সেলিম মোল্লা বলেন, টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেন গোপালগঞ্জের গোবরা স্টেশন থেকে ঈশ্বরদী স্টেশনে যাবে এমন নির্দেশনা পেয়ে ব্যারিয়ার নামানোর সময় একটি অটোবাইক রেলগেট পার হওয়ার চেষ্টা করে। এসময় দায়িত্বরত ট্রাফিক পুলিশ ও আমি বারবার হাত ইশারা করে তাকে থামার নির্দেশনা দিলেও মানেনি। রেলগেট পার হওয়ার চেষ্টা করলে সজোরে আঘাত লেগে ব্যারিয়ার ভেঙে যায়।
দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্য জাহাঙ্গীর হোসেন বলেন, অটোবাইক আমাদের নির্দেশনা অমান্য করে রেলগেট পার হওয়ার সময় ব্যারিয়ার ভেঙে গেছে। এতে অটোবাইকটি আটক করা হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর শামীমুর রহমান বলেন, অটোবাইকের ধাক্কায় রেলগেটে ব্যারিয়ার ভেঙ্গে পরায় সাময়িক সমস্যা হয়েছে। বিকল্প আরেকটি ব্যারিয়ার রয়েছে সেটি সচল করার চেষ্টা করা হচ্ছে। একই সঙ্গে যে ব্যারিয়ারটি ভেঙ্গে পড়েছে এটি একটি প্রকল্পের মাধ্যমে নির্মাণ করা হয়েছিল। সে প্রকল্পের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেছি। তারা দ্রæততম সময়ের মধ্যে এটি মেরামত করে দিবে। ব্যারিয়ার ভেঙে যাওয়ায় ট্রেন চলাচলে যেন কোনো সমস্যা না হয় সে বিষয়েও পদপে নেওয়া হয়েছে। একইসঙ্গে সরকারি সম্পদ তির অভিযোগে অটোবাইকের চালকের বিরুদ্ধে জরিমানা ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাকশী বিভাগীয় রেলওয়ে নির্বাহী প্রকৌশলী (ডিএন টু) বীরবল মন্ডল বিকাল জানান, ব্যারিয়ার মেরামতের কাজ কিছুক্ষণ আগে শুরু হয়েছে। দুই ঘন্টার মধ্যেই এটি মেরামত সম্পন্ন হবে। ট্রেন চলাচলের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে।

পাকশী রেলওয়ে বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ বলেন, ব্যারিয়ার মেরামতের জন্য নিদের্শনা দেয়া হয়েছে। দ্রæততম সময়ের মধ্যে মেরামত কাজ শেষ হবে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads