রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে লাইবেরিয়ার জাহাজ মোংলায় » Itihas24.com
ঈশ্বরদী২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে লাইবেরিয়ার জাহাজ মোংলায়

বিশেষ প্রতিবেদক
সেপ্টেম্বর ১৫, ২০২৩ ৩:৩১ অপরাহ্ণ
Link Copied!

পাবনা জেলার ঈশ্বরদীতে  নির্মাণাধীন রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারিজ পণ্য নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে লাইবেরিয়া পতাকাবাহী এমভি সাপোদিল্লা নামক একটি বাণিজ্যিক জাহাজ।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ভোরে জাহাজটি মোংলা বন্দরের ফেয়ারওয়ে এলাকায় অবস্থান নেয়। এর পর দুপুরে ওই বাণিজ্যিক জাহাজটি বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়বে।

ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ইন্টারপোর্ট শিপিং-এর ম্যানেজার অসিম সাহা জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ৯৩৪ প্যাকেজের ৩২৪৩ দশমিক ৩৫৪৫ মেট্রিক টন মেশিনারিজ পণ্য নিয়ে গত ১৬ জুলাই রাশিয়ার পিটার্সবার্গ বন্দর থেকে এ বাণিজ্যিক জাহাজটি ছেড়ে আসে। জাহাজটিতে যৌথভাবে ভারত ও বাংলাদেশের পণ্য বহন করায় প্রথমে ভারতের পণ্য খালাস করা হয়। সেখান থেকে সরাসরি রুপপুরের মালামাল নিয়ে আসে মোংলা বন্দরে। আমদানি করা ওইসব মেশিনারিজ পণ্য বন্দর জেটিতে খালাস করা হবে। এর পর সেখান থেকে সড়ক পথে নেওয়া শুরু হবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে।

এর আগে ২৬ জুলাই এমভি ইসানিয়া নামক একটি জাহাজে করে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ১২৭০ দশমিক ৪০৭ মেট্রিক টন মেশিনারিজ পণ্য মোংলা বন্দরে খালাস করা হয়।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads