ঈশ্বরদীতে মোমবাতি জ্বালিয়ে প্রথম প্রহরে শহীদ বুদ্ধিজীবীদের মুক্তিযুদ্ধ মঞ্চের শ্রদ্ধা » Itihas24.com
ঈশ্বরদী২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরদীতে মোমবাতি জ্বালিয়ে প্রথম প্রহরে শহীদ বুদ্ধিজীবীদের মুক্তিযুদ্ধ মঞ্চের শ্রদ্ধা

রনজন কুমার
ডিসেম্বর ১৪, ২০২৩ ১২:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

পাবনার ঈশ্বরদীতে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মোমবাতি জ্বালিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধাভরে স্মরণ করেছেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ ঈশ্বরদী পৌর শাখা।

বুধবার (১৪ ডিসেম্বর) রাত ১২টা ১ মিনিটে উপজেলার বধ্যভূমিতে বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করেন।  ঈশ্বরদী পৌর মুক্তিযুদ্ধ মঞ্চের আয়োজনে এই মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করা হয়।

দিবসের প্রথম প্রহরের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন , বাংলাদেশ মুক্তিযুদ্ধ  মঞ্চের সভাপতি মেহেদী হাসান রাতুল ও সাংগঠনিক সম্পাদক রঞ্জিত কুমার শীল ( রঞ্জন )’সহ স্থানীয় নেতাকর্মীরা।

প্রসঙ্গত, ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনী তাদের নিশ্চিত পরাজয় বুঝতে পেরে হত্যা করে জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের।যাতে বাংলাদেশ জ্ঞান-বিজ্ঞান, শিক্ষা, সর্বোপরি জাতি হিসেবে মাথা তুলে দাঁড়াতে না পারে। জাতিকে মেধাশূন্য করার নীলনকশা হিসেবে তারা বেছে বেছে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক, সাংবাদিক, দার্শনিক, চিকিৎসকসহ বিভিন্ন ক্ষেত্রের উল্লেখযোগ্য ব্যক্তিদের ধরে নিয়ে নির্মমভাবে হত্যা করে। তাই স্বাধীনতার পর থেকে তাদের স্মরণে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে পালন করা হয়।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads