ঈশ্বরদীতে ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত » Itihas24.com
ঈশ্বরদী১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

ঈশ্বরদীতে ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রনজন কুমার
জানুয়ারি ৪, ২০২৪ ১২:০৫ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে নেতৃত্ব দানকারী ছাত্রসংগঠন ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ । এ উপলক্ষে পাবনার ঈশ্বরদীতে সকাল সাড়ে ৭টায় সংগঠনটির উপজেলা শাখার উদ্যোগে আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগ সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়ের সভাপতিত্বে এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল,  , সাধারণ সম্পাদক খন্দকার আরমান, পৌর ছাত্রলীগ সভাপতি আবির হাসান শৈশব ও সাধারণ সম্পাদক মারুফ হাসানসহ প্রতিটি ওয়ার্ড ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত  ছিলেন।

উল্লেখ্য, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের জন্ম হয়। ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় বায়ান্নর ভাষা আন্দোলন, চুয়ান্নর প্রাদেশিক পরিষদের নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, আটান্নর আইয়ুববিরোধী আন্দোলন, বাষট্টির শিক্ষা আন্দোলন, ছিষট্টির ছয় দফার পক্ষে গণ-অংশগ্রহণের মাধ্যমে মুক্তির সনদ হিসেবে এই দাবিকে প্রতিষ্ঠা করে। এরপর উনসত্তরের গণ-অভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করে আনা, সত্তরের নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং একাত্তরের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে পরাধীন বাংলায় লাল সবুজের পতাকার বিজয় ছিনিয়ে আনতে অগ্রণী ভূমিকা পালন করে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads