ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত » Itihas24.com
ঈশ্বরদী২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

রনজন কুমার
ফেব্রুয়ারি ১৭, ২০২৪ ১২:১৩ অপরাহ্ণ
Link Copied!

ঈশ্বরদীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ে আনন্দঘন পরিবেশে বার্ষিক ক্রীড়া- প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী  অনুষ্ঠিত হয়।

১৬ (ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬টায় পর্যন্ত দিনব্যাপী এ ক্রীড়া প্রতিযোগিতা ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণেসম্পন্ন হয়েছে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুগারক্রপ রিসার্চ ইন্সটিউটের মহাপরিচালক  ড. ওমর আলী । বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফারজানা আনোয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের পরিচালক (গবেষণা) ড. কুয়াশা মাহমুদ, পরিচালক (টিওটি) ড. মোছাঃ ইসমাৎ আরা, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিদ্যালয় একাডেমিক কমিটির সভাপতি ড.মোঃ আবু তাহের সোহেল।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন  থেকে তিলাওয়াত ও  গীতা পাঠ করা হয় ৷ জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে ড. ওমর আলী এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাতীয় পতাকা ও অলিম্পিক পতাকা উত্তোলন করেন। পরে তাঁরা শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরপর অতিথির কাছ থেকে অনুমতি নিয়ে শুরু হয় কুজকাওয়াজ। নেতৃত্ব দেন প্যারেড কমান্ডার স্কুলের ১০ শ্রেণীর জারিফ আহসান রিয়ন।

এতে স্কুলের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ছাত্রছাত্রীরা অংশ নেয়। কুজকাওয়াজ শেষে দেশাত্ববোধক গানের সঙ্গে নৃত্য পরিবেশন করে  ছাত্র-ছাত্রীরা। এরপর শুরু হয়  ক্রীড়া প্রতিযোগিতা।  খেলাধুলার পাশাপাশি ‘যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা’ অভিভাবকদের ভাগ্য পরীক্ষা ও মহিলা অভিভাবকদের ‘বাজনা থামলে বালিশ কোথায়’ খেলা অনুষ্ঠিত হয় ৷

পরে অতিথিবৃন্দ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে  পুরস্কার  বিতরণ করেন । খেলা পরিচালনা ও সার্বিক সহযোগিতায় ছিলেন শিক্ষকবৃন্দ

অনুষ্ঠান সভাপতিত্ব করেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাসানুজ্জামান।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads