সাড়ে ৬ ঘণ্টা পর ঈশ্বরদী-খুলনা রুটে রেল চলাচল স্বাভাবিক » Itihas24.com
ঈশ্বরদী১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

সাড়ে ৬ ঘণ্টা পর ঈশ্বরদী-খুলনা রুটে রেল চলাচল স্বাভাবিক

বিশেষ প্রতিবেদক
মার্চ ২৭, ২০২৪ ৭:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঈশ্বরদীতে ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ৬ ঘণ্টা পর বিকল্প পথে ঢাকার সঙ্গে খুলনার রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে পাথরবোঝাই একটি ট্রেনের বগি এক লাইন থেকে আরেক লাইনে নেওয়ার সময় তেলবাহী একটি ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এরপর আজ বুধবার ভোর সাড়ে ৬টার দিকে বিকল্প লাইনে ঢাকার সঙ্গে খুলনার রেল যোগাযোগ শুরু হয়। তবে এখনো লাইনচ্যুত বগি সরিয়ে নেওয়ার কাজ চলছে।

এদিকে এ ঘটনায় মালবাহী ট্রেনের চালকসহ ৩ জনকে সাময়িক বরখাস্ত করেছে রেল কর্তৃপক্ষ। এ ছাড়া ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।
পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন জানান, একটি তেলবাহী ট্রেন পার্বতীপুরে তেল নামিয়ে দিয়ে খুলনার দিকে যাওয়ার পথে  ঈশ্বরদী জংশন স্টেশনে দাঁড়ায়। এ সময় পাথরবোঝাই একটি মালবাহী ট্রেনও ভারত থেকে ঢাকা যাওয়ার পথে একই স্টেশনে দাঁড়ায়।

নাসির জানান, মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে পাথরবোঝাই ট্রেনটির বগি এক লাইন থেকে আরেক লাইনে নেওয়ার সময় তেলবাহী ট্রেনের সাথে ধাক্কা লাগে। এ সময় তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার পরপরই উদ্ধারকারী ট্রেন বগি উদ্ধারে কাজ শুরু করে। এরপর সকাল সাড়ে ৬টার দিকে বিকল্প লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads