ফের শৈত্যপ্রবাহের সম্ভাবনা » Itihas24.com
ঈশ্বরদী২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

ফের শৈত্যপ্রবাহের সম্ভাবনা

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ২৬, ২০২২ ১:০২ অপরাহ্ণ
Link Copied!

আবহাওয়ার এক অদ্ভুত বলয়ের মধ্যে দেশ। শীত, বৃষ্টি ও থেমে থেমে শৈত্যপ্রবাহ। আজ বুধবারও সারা দেশের কয়েকটি বিভাগে বৃষ্টি হতে পারে।
আবহাওয়াবিদরা জানিয়েছেন, আগামীকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) থেকে মেঘ-বৃষ্টির প্রবণতা কেটে যেতে পারে। এর মধ্যে দেশের কোথাও কোথাও বেড়েছে তাপমাত্রা, আবার কোথাও কমেছে।
আগামী দিনেও তাপমাত্রা কমের ধারা অব্যাহত থাকতে পারে। উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন অঞ্চলে আগামী সপ্তাহের শুরুতে দেখা দিতে পারে শৈত্যপ্রবাহ।
এদিকে সর্বনিম্ন তাপমাত্রা ফের ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমেছে। আজ দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। একদিন আগে যা ছিল ১০ দশমিক ৪ ডিগ্রি। এ সময় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৮ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর নাগাদ অব্যাহত থাকতে পারে।
আবহাওয়া অফিস আরো জানায়, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্যত্র তা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে সামান্য।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads