ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা, ট্রেনের চালকসহ ৩ জন বরখাস্ত » Itihas24.com
ঈশ্বরদী২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা, ট্রেনের চালকসহ ৩ জন বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২৭, ২০২৪ ১১:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ঈশ্বরদীতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ট্রেনের চালক, সহকারী চালক এবং অন-ডিউটি সহকারী স্টেশন মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া ঘটনা তদন্তে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয়।

বুধবার (২৭ মার্চ) ভোরে বিষয়টি নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের ব্যবস্থাপক শাহ সূফী নুর মোহাম্মদ।

শাহ সূফী নুর মোহাম্মদ জানান, ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনায় অসতর্কতার জন্য প্রাথমিকভাবে ট্রেনের চালক, সহকারী চালক এবং অন-ডিউটি সহকারী স্টেশন মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের কাছ থেকে লিখিত জবাব চাওয়া হবে।

তিনি আরও জানান, ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনা গভীরভাবে তদন্ত করতে সিনিয়র সহকারী সংকেত প্রকৌশলী, সহকারী পরিবহন কর্মকর্তা, সহকারী যান্ত্রিক প্রকৌশলী ও সহকারী প্রকৌশলীর সমন্বয়ে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

রেলওয়ের ব্যবস্থাপক বলেন, ঈশ্বরদী লোকোমোটিভ থেকে উদ্ধারকারী ট্রেন এরইমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে। কিছু লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলো সকালের মধ্যে মেরামত হয়ে যাবে।

পাবনার ঈশ্বরদী রেলস্টেশনে রেল ক্রসিং পারাপারের সময় তেলবাহী ট্যাংকার ও পাথরবাহী ওয়াগনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। মঙ্গলবার (২৬ মার্চ) রাত ১১টা ৫০ মিনিটে ঈশ্বরদী রেলওয়ে জংশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে মালবাহী দুটি ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। পাথরবাহী ওয়াগনটি ভারত থেকে পাথর নিয়ে বাংলাদেশে আসে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঢাকা-খুলনা রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

author avatar
শান্ত ইসলাম জয়
শান্ত ইসলাম জয় একজন পেশাগত ওয়েব ডেভেলপার এবং পাশাপাশি ইতিহাস টুয়েন্টিফোর ডটকমে তথ্য ও প্রযুক্তি বিভাগে সংযুক্ত আছেন। তিনি বনলতা আইটি ওয়েবসাইট নির্মাতা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads