ঈশ্বরদীর কৃতিসন্তান হিসেবে প্রথম ‌‌বিভাগীয় কমিশনার হলেন আমিন উল আহসান » Itihas24.com
ঈশ্বরদী১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরদীর কৃতিসন্তান হিসেবে প্রথম ‌‌বিভাগীয় কমিশনার হলেন আমিন উল আহসান

বিশেষ প্রতিবেদক
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঈশ্বরদী উপজেলার সন্তান হিসেবে এই প্রথম বিভাগীয় কমিশনার হিসেবে নিযুক্ত হয়েছেন মো. আমিন উল আহসান । সম্প্রতি তিনি বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার হিসেবে যোগ দান করেছেন।
এর আগে তাকে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি দেয়ার হয়। পদোন্নতির আগে তিনি বিসিআইসির পরিচালক (যুগ্ম সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন।
মো. আমিন উল আহসান ১৯৬৮ সালের ৩১ ডিসেম্বর ঈশ্বরদী উপজেলার পাকশীতে জন্মগ্রহণ করেন। বাবা ফাহিম উদ্দিন ছিলেন নিবেদিতপ্রাণ শিক্ষক ও মাতা আনোয়ারা খাতুন একজন গৃহিণী।
ছাত্রজীবনে তিনি একজন মেধাবী ছাত্র হিসেবে পরিচিত ছিলেন। মো. আমিন উল আহসান পাকশী নর্থবেঙ্গল পেপারস মিল উচ্চ বিদ্যালয়, থেকে ১৯৮৩ সালে প্রথম বিভাগে এসএসসি এবং পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ থেকে ১৯৮৫ সালে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টিংয়ে ১৯৮৮ ও ১৯৮৯ সালে যথাক্রমে বিকম (অনার্স) ও এমকম ডিগ্রি অর্জন করেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে ২০০৯ তিনি ব্যবসা প্রশাসনে এমবিএ এবং স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে জনস্বাস্থ্য বিয়য়ের ওপর এমপিএইচ (মাস্টার অব পাবলিক হেলথ) ডিগ্রি লাভ করেন।
ঈশ্বরদীর এই কৃতিসন্তান ১৩তম বিসিএস’র মাধ্যমে প্রশাসন ক্যাডারের জন্য নির্বাচিত হয়ে ১৯৯৪ সালে সহকারী কমিশনার হিসেবে খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ে যোগ দেন। কর্মজীবনে তিনি সহকারী কমিশনার হিসেবে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যাালয়, মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়, রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যা্লয় এবং সহকারী কমিশনার (ভূমি) হিসেবে বগুড়া জেলার আদমদীঘি, বগুড়া সদর, ঠাকুরগাঁও সদর, বগুড়ার শেরপুর উপজেলায় দায়িত্ব পালন করেন।
সিনিয়র সহকারী সচিব ও উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়, চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট অফিস (মহানগর ম্যাজিস্ট্রেট হিসেবে), স্বাস্থ্য মন্ত্রণালয়, ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (প্রজেক্ট ম্যানেজার) এবং উপসচিব হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়, ফেনী ও খুলনা জেলার জেলা প্রশাসক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ- ঢাকায় দায়িত্ব পালন করেন।
২০১৮ সালে তিনি যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি পেয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় ও শিল্প মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। কর্মজীবনের সর্বত্র তিনি সততা, একাগ্রতা ও নিষ্ঠার পরিচয় দিয়েছেন।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads