ঈশ্বরদী ইপিজেডে পশ্চাৎ সংযোগ শিল্প স্থাপন করবে বাংলাদেশি কোম্পানি » Itihas24.com
ঈশ্বরদী১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরদী ইপিজেডে পশ্চাৎ সংযোগ শিল্প স্থাপন করবে বাংলাদেশি কোম্পানি

SK Mohoshin
ফেব্রুয়ারি ৯, ২০২২ ২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশি কোম্পানি মেসার্স আদনান ফাইবার লিমিটেড ঈশ্বরদী রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় একটি পশ্চাৎ সংযোগ শিল্প স্থাপন করতে যাচ্ছে। প্রতিষ্ঠানটি ২০.৬৬ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে বার্ষিক ২৫ হাজার মেট্রিক টন পলিস্টার স্ট্যাপল ফাইবার (পিএসএফ) উৎপাদন করবে। কারখানাটিতে ৫১৪ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

প্রতিষ্ঠানটি স্থানীয়ভাবে সংগ্রহকৃত পিইটি ফ্লেক্স (পিইটি বোতল) থেকে পলিস্টার স্ট্যাপল ফাইবার (পিএসএফ) উৎপাদন করবে যা পরিবেশ দূষণ রোধে সহায়ক হবে। এটি ঈশ্বরদী ইপিজেডে প্রথম এবং বেপজাধীন ইপিজেডসমূহের মধ্যে ২য় এ ধরনের শিল্প প্রতিষ্ঠান। আমদানি বিকল্প পণ্য হিসেবে বেপজা এ ধরনের পশ্চাৎ সংযোগ শিল্প স্থাপনে বরাবরই উৎসাহ প্রদান করে আসছে।
বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং আদনান ফাইবার লিমিটেড ঢাকার বেপজা কমপ্লেক্সে এ লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষর করেছে। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং আদনান ফাইবার-এর ব্যবস্থাপনা পরিচালক কেএইচ আদনান মেহমুদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজা-এর নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম এবং নির্বাহী পরিচালক (নিরাপত্তা) লে. কর্নেল এএসএম কামরুজ্জামান ও পিবিজিএম উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads