কাপড়ের সংকেতে হাজারো ট্রেন যাত্রীর জীবন রক্ষা! » Itihas24.com
ঈশ্বরদী২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

কাপড়ের সংকেতে হাজারো ট্রেন যাত্রীর জীবন রক্ষা!

বিশেষ প্রতিবেদক
ফেব্রুয়ারি ১২, ২০২২ ২:২৯ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর আড়ানীতে রেল লাইন ভাঙ্গার কারণে লাল কাপড়ের সংকেতে রক্ষা পেল ট্রেনের হাজারো যাত্রী। এর ফলে রাজশাহী থেকে সব রুটের সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। শনিবার রাজশাহীর আড়ানী স্টেশন এলাকার বড়াল নদীর ব্রিজের পশ্চিম দিকে রেল লাইন ভেঙ্গে যায়। এর ফলে তাৎক্ষণিক রাজশাহীগামী আন্তঃনগর ট্রেন উত্তরা এক্সপ্রেস ট্রেনটিসহ সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী বড়াল নদীর ব্রিজের পশ্চিম দিকে রেললাইনের ভাঙ্গা অংশ দেখতে পান আড়ানী-পুঠিয়া সড়কের রেলের অস্থায়ী গেটম্যান লায়েব উদ্দিন। বিষয়টি আড়ানী রেল স্টেশন মাস্টারকে অবগত করার আগেই পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস আড়ানী স্টেশন থেকে ছেড়ে এই লাইনে চলে আসে। এ সময় লায়েব উদ্দিনসহ স্থানীয়রা দ্রুত লাল কাপড় উড়িয়ে ট্রেনটি ভাঙ্গা স্থান থেকে ৫০০ মিটার দূরে থামিয়ে দেন।

এ ঘটনায় শনিবার সকাল ১০টার পর থেকে রাজশাহী রুটের সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বিষয়টি পশ্চিমাঞ্চল রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হলে রেল লাইন মেরামতে কাজ তাৎক্ষণিক শুরু করা হয়।
রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী-পুঠিয়া সড়কের রেলের অস্থায়ী গেট ম্যান লায়েব উদ্দিন বলেন, খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় আড়ানী স্টেশন থেকে ছেড়ে আসা রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনিটি রেল ভাঙ্গাস্থান থেকে ৫০০ মিটার পূর্বে থামিয়ে দেওয়া হয়। এ থেকে রক্ষা পায় ট্রেনের হাজারো যাত্রী।

এ বিষয়ে আড়ানী রেল স্টেশন মাস্টার সদরুল আলম বলেন, রেল ভাঙ্গার খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় লাল কাপড় উড়িয়ে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস টেনটি থামিয়ে দেওয়া হয়।
পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক অসিম কুমার তালুকদার জানান, সংস্কারের পর এখন ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads