৭ বছর পর পাবনা জেলা আ’লীগের সম্মেলন, কে হচ্ছেন নতুন কান্ডারী » Itihas24.com
ঈশ্বরদী১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

৭ বছর পর পাবনা জেলা আ’লীগের সম্মেলন, কে হচ্ছেন নতুন কান্ডারী

বিশেষ প্রতিবেদক
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৭:৫৫ অপরাহ্ণ
Link Copied!

৭বছর ২ মাস পর পাবনা জেলা আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে ১৯ ফেব্রুয়ারি। এতে নতুন সভাপতি ও সম্পাদক নির্বাচন করা হবে। দুটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রায় দেড় ডজন আওয়ামী লীগ নেতা।
সর্বশেষ ২০১৪ সালের ২০ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় তৎকালীন সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুকে সভাপতি ও পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সকে সাধারণ সম্পাদক করা হয়।

দলীয় সূত্র জানায়, পাবনা শহরের পুলিশ লাইনস্ মাঠে সম্মেলন হবে। প্রথম পর্যায়ে শুধু সভাপতি ও সম্পাদক নির্বাচন করা হবে। পরবর্তী সময়ে অন্য পদগুলো নির্ধারণ হবে। সম্মেলন উদ্বোধন করবেন দলের সভাপতি মণ্ডলীর সদস্য মো. আব্দুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পাবনা জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল।
পাবনা জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লালসহ সভাপতি পদে  পাবনা জেলা কমিটির সহ-সভাপতি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শাসসুল হক টুকু, পাবনা ঈশ্বরদী-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জান বিশ্বাস, সাবেক সংসদ সদস্য দলের সহ-সভাপতি খন্দকার আজিজুল হক আরজু, দলের উপদেষ্টা পরিষদের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মো. ইদ্রিস আলী বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আসম আব্দুর রহিম পাকন, জেলা কৃষক লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা তৌফিকুল আলম তৌফিকসহ বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

এছাড়া সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় রয়েছেন পাবনা সদর-৫ আসনের সংসদ সদস্য বর্তমান জেলা কমিটির সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা সোহেল হাসান শাহীন, ঢাকা বিশ্বিবিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও কেন্দ্রীয় বন ও পরিবেশ উপকমিটির সদস্য মো. মাজহারুল ইসলাম মানিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু, ও কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আলিম।

এদিকে সম্মেলনকে ঘিরে পাবনা জেলাজুড়ে আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীদের মধ্যে উৎসব আমেজ চলছে। গোটা শহর পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে। শুভ কামনার পোস্টারে শহরের ভবনগুলোর দেয়াল ফাঁকা নেই। নির্মাণ করা হচ্ছে অনেক তোরণ। রাতে অনেক ভবনে আলোকসজ্জাও করা হচ্ছে।

দলের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান, বর্ষীয়ান রাজনৈতিক নেতা রেজাউল রহিম লাল বলেন, একটি সফল ও সুন্দর সম্মেলনের জন্য তারা শ্রম দিয়ে যাচ্ছেন। সম্মেলনের মাধ্যমে জেলায় দল আরো গতিশীল হবে বলে তিনি বিশ্বাস করেন।
তিনি জানান, করোনার কারণে জনসমাগম কিছুটা কমিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে।

 

পাবনা জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক আব্দুল হান্নান জানান, সম্মেলন স্থলকে সুন্দর স্বাস্থ্যসম্মত করতে তার নেতৃত্বে আওয়ামী লীগের অনেক নেতা-কর্মী গত ১০ দিন ধরে কাজ করে যাচ্ছেন। মঞ্চে তিন ভাগে আসন বিন্যাস করা হবে। কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক অংশে, জেলার এমপিগণ ও জেলার নেতৃবৃন্দ এক অংশে আর বিভিন্ন অঙ্গ-সংগঠনের সভাপতি-সেক্রেটারির এক অংশে আসন গ্রহণের ব্যবস্থা থাকবে। এছাড়া প্যান্ডেলে প্রায় ১০ হাজার ডেলিগেট ও আমন্ত্রিত অতিথিরা স্বাস্থ্যবিধি মেনে বসতে পারবেন।
দলের বর্তমান সাধারণ সম্পাদক ও পাবনা- ৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, তৃণমূলে সাংগঠনিক শক্তি বাড়াতে প্রতিটি জেলায় সম্মেলন শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় পাবনা জেলার সম্মেলন হতে যাচ্ছে। সামনে জাতীয় সংসদ নির্বাচন। তাই এই নির্বাচনকে সামনে রেখে এবারের সম্মেলনের গুরুত্ব একটু বেশি।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads