পাকশী বিভাগীয় রেলওয়ের গেট কিপাররা পাচ্ছেন ওয়ারলেস মোবাইল ফোন » Itihas24.com
ঈশ্বরদী১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

পাকশী বিভাগীয় রেলওয়ের গেট কিপাররা পাচ্ছেন ওয়ারলেস মোবাইল ফোন

বিশেষ প্রতিবেদক
মার্চ ৭, ২০২২ ৮:৩৫ অপরাহ্ণ
Link Copied!

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের গুরুত্বপূর্ণ রেলওয়ে স্টেশনের গেটম্যানের কাছে থাকবে ওয়ারলেস মোবাইল ফোন।
রেলওয়ের লেবেল ক্রসিং রেলগেটে যেন দূর্ঘটনা না ঘটে,তা এড়াতে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় ২২৪ টি পাকশী লেবেল ক্রসিং গেটের গেটকিপাররা পাচ্ছেন ওয়ারলেস ফোন।


সোমবার (৭ মার্চ) দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনের দফতরে ১৪ জন রেলওয়ের ট্রাফিক গেটকিপারদের কাছে ফোনগুলো তুলে দেওয়া হয়।
কখন-কোন ট্রেন, কোন স্টেশন অতিক্রম করছে, তা মোবাইল ফোনের মাধ্যমে মাধ্যমে বার্তা পৌঁছে দেওয়া হবে। এতে করে রেলওয়ে লেবেল ক্রসিং গেটে দূর্ঘটনার সংখ্যা কমে আসবে

এছাড়া পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী বিভাগের সব সেকশনের রেলওয়ে গেটে ফোনগুলো পৌঁছে দেওয়া হবে।
পাকশী বিভাগীয় সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলাম  জানান, পাবনার ঢালারচর-রাজশাহী রেলওয়ে রুটের কাশিনাথপুর, তাঁতীবন্দ, দুবলিয়া, পাবনা, টেবুনিয়া, দাশুড়িয়া, মাঝগ্রাম, এবং দাশুড়িয়া গোপালগঞ্জ বোড়াশী, চন্দ্রদিঘলিয়ার রেলওয়ে গেটকিপারদের হাতে ফোন তুলে দেওয়া হয়।


তিনি আরও জানান, পাকশী রেলওয়ের পরিবহন দফতরে, তাদেরকে ওয়ারলেস মোবাইল ফোন, কখন? কিভাবে? কি কারণে ব্যবহার করার দরকার, এ বিষয়ে সতর্কতামূলক পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী বিভাগের আওতাধীন রেলগেটগুলোতে পর্যায়ক্রমে গেটকিপাররা পাবেন ওয়ারলেস ফোন। ।


পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন  জানান, আগে রেলওয়ে লেবেল ক্রসিং গেটগুলোতে ফোন ছিল না, ফলে কোন সমস্যায় স্টেশন বা রেলওয়ের কন্ট্রোলের সাথে যোগাযোগ করতে পারতো না গেটকিপাররা।
তারা যোগাযোগ করতো তাদের ব্যাক্তিগত ফোন দিয়ে। তারা স্বল্প আয়ের মানুষ। আগে ডিউটিতে যে ব্যাক্তিগত অর্থ ব্যায় হতো। এখন আর হবে না।
ডিটিও আনোয়ার হোসেন আরও জানান, এখন থেকে তারা পাশ্ববর্তী গেটকিপার, স্টেশনের কাছে গেটকিপার, পাকশী কন্ট্রোল ও রেলওয়ের ফোন নাম্বারে ফোন করে বলে দিতে পারবে,যে কোন ট্রেন কখন কোন স্টেশন অতিক্রম করছে। এতে গেট টু গেট যোগাযোগ থাকলে রেলওয়ের লেবেল ক্রসিং গেটে দূর্ঘটনা কমে আসবে। এতে ট্রেনগুলো নিরাপদে চলাচল করতে পারবে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads