পাবনায় কিউলিন ইন্ডাস্ট্রিজের গুদামে আগুন; ২৫ লাখ টাকার ক্ষতি » Itihas24.com
ঈশ্বরদী১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় কিউলিন ইন্ডাস্ট্রিজের গুদামে আগুন; ২৫ লাখ টাকার ক্ষতি

বিশেষ প্রতিবেদক
জুন ৬, ২০২২ ১১:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

পাবনার বেড়া উপজেলার কৈটলা ইউনিয়নের মানিকনগর গ্রামে একটি পাটখড়ির ফ্যাক্টরির গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় কেউ হতাহত হয়নি।

রোববার (৫ জুন) রাত একটার দিকে বেড়া ফায়ার সার্ভিসের স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) মো. নাজমুল হুদা রুমন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন রাত পৌনে ৮টার দিকে কিউলিন ইন্ডাস্ট্রিজের গুদামে আগুনের সূত্রপাত হয়। এ সময় খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছায় ও ফায়ারের ৪টি ইউনিটের চেষ্টায় রাত সাড়ে ১১টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস জানায়, প্রতিষ্ঠানটির সিকিউরিটি মো. মোকসেদ মণ্ডল আগুন দেখতে পেয়ে চিৎকার করে উঠেন। এ সময় স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে আসেন। ফায়ার সার্ভিস ও পুলিশকে সংবাদ দিলে বেড়া মডেল থানা পুলিশ, বেড়া ও কাশিনাথপুর ফায়ার সার্ভিসের মোট ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত সাড়ে ১১টার দিকে এসে একঘণ্টা চেষ্টা করে রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে কিউলিন ইন্ডাস্ট্রিজ লিমিটেড মূলত পাটখড়ি পুড়িয়া পাউডার উৎপাদন করে। প্রতিষ্ঠানটি নিজেদের উৎপাদিত পণ্য চীনেও রপ্তানি করে থাকে

প্রতিষ্ঠানটির ম্যানেজার রফিকুল ইসলাম বলেন, লোহার তৈরি গোলাকৃতির বিশেষ চুল্লিতে প্রথমে পাটখড়ি ঢোকানো হয়। এরপর আগুন ধরিয়ে চুল্লির মুখ বন্ধ করে দেওয়া হয়। বন্ধ চুল্লির পাশেই হঠাৎ আগুন দেখা দেয় এবং তা ছড়িয়ে পড়ে।

বেড়া ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হুদা রুমন বলে, এ সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের বেড়া ও কাশিনাথপুরের দুইটি ইউনিটের কর্মীরা একসঙ্গে কাজ শুরু করেন। প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেছে বলে ফায়ার সার্ভিস কর্মীদের ধারণা।

বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, আগুনে প্রায় ২০ থেকে ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে তদন্ত করে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানানো হবে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads