বাউয়েট আইন ও বিচার বিভাগের উদ্যোগে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের রাজশাহী বিভাগীয় শ্রম আদালত পরিদর্শন সম্পন্ন। » Itihas24.com
ঈশ্বরদীমঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর


বাউয়েট আইন ও বিচার বিভাগের উদ্যোগে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের রাজশাহী বিভাগীয় শ্রম আদালত পরিদর্শন সম্পন্ন। 

মোঃ নাফিস সাদনান
আগস্ট ১৬, ২০২২ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

আজ মঙ্গলবার, ১৬ই আগষ্ট ২০২২, বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট),কাদিরাবাদ সেনানিবাস,নাটোর-৬৪৩১ এর আইন ও বিচার বিভাগের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের Bangladesh Labour Code, 2006 (Labour and Industrial Law),, Labour Appellate Tribunal একাডেমিক কারিকুলাম এর অংশ হিসেবে এক (০১) দিনের রাজশাহী বিভাগীয় শ্রম আদালত এবং জেলা ও দায়রা জজ আদালত, রাজশাহী পরিদর্শন সম্পন্ন হয়েছে।

প্রথমে শিক্ষার্থীদের বিভাগীয় শ্রম আদালত রাজশাহী এর মাননীয় চেয়ারম্যান (বিচারক) গোলক চন্দ্র বিশ্বাস (জেলা ও দায়রা জজ, শ্রম আদালত, রাজশাহী) এর এজলাসে সরেজমিনে, বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ বনাম শ্রমিক ইউনিয়ন মামলার শুনানি দেখানো হয়।

অতঃপর শিক্ষার্থীরা শ্রম আদালতের আজকের শুনানির উপর, শ্রম আদালত রাজশাহী এর মাননীয় চেয়ারম্যান গোলক চন্দ্র বিশ্বাস স্যারের সাথে এক প্রশ্ন-উত্তর পর্বে অংশগ্রহণ করেন এবং প্রশ্ন ও উত্তর আদান-প্রদানের মাধ্যমে মাননীয় চেয়ারম্যান স্যারের কাছ থেকে শুনানির গুরুত্বপূর্ণ বিভিন্ন খুঁটিনাটি বিষয় সম্পর্কে অবগত হন।

এসময় বাউয়েট আইন ও বিচার বিভাগের পক্ষ থেকে মাননীয় বিচারক মহোদয়কে একটি উপহার প্রদান করা হয়। বিভাগীয় শ্রম আদালত পরিদর্শনের সময় শিক্ষার্থীদের সার্বিক সহায়তা করেন তুষার কান্তি রায়,রেজিস্ট্রার, শ্রম আদালত, রাজশাহী।

এর পর শিক্ষার্থীদেরকে জেলা ও দায়রা জজ আদালত, রাজশাহী তে নিয়ে যাওয়া হয়। উক্ত আদালতে বাউয়েট আইন ও বিচার বিভাগের প্রাক্তন প্রভাষক ও বর্তমান, জনাব রাজু আহম্মেদ, সহকারী জেলা জজ (বাঘা), রাজশাহী। এর আদালতে একটি দেওয়ানী মামলার শুনানী সরেজমিনে দেখানো হয়।

এছাড়াও আদালত পরিদর্শনের সময় ইন্সট্রাক্টর হিসেবে শিক্ষার্থীদের সাথে ছিলেন, জনাব মোঃ মাহফুজুর রহমান ও জনাব ফারজানা হোসাইন, প্রভাষক, আইন ও বিচার বিভাগ, বাউয়েট।

মোঃ নাফিস সাদনান,

আইন ও বিচার বিভাগ,

বাংলাদেশ আর্মি ইউনিভারসিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team