শুক্র-শনি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, আগামী সপ্তাহেই কার্যকর » Itihas24.com
ঈশ্বরদী২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

শুক্র-শনি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, আগামী সপ্তাহেই কার্যকর

বিশেষ প্রতিবেদক
আগস্ট ২২, ২০২২ ৬:০৪ অপরাহ্ণ
Link Copied!

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন করার সিদ্ধান্ত কার্যকর করছে সরকার। প্রতি সপ্তাহে শুক্র ও শনিবার বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠানে। আগামী সপ্তাহ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

সোমবার (২২ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের প্রশাসন ও সংস্থাপন শাখা থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের এক বৈঠক থেকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়। বৈঠকে সপ্তাহে দুদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেন সরকারপ্রধান।

বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, আগামী ২৪ আগস্ট বুধবার থেকে সব সরকারি এবং স্বায়ত্তশাসিত অফিস, সরকারের অধীনে যেসব অফিস আছে সেগুলো সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত হবে। এছাড়া ব্যাংকগুলো সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

বর্তমানে দেশের অনেক স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি শুক্রবার। সপ্তাহের বাকি ছয়দিনই চলে ক্লাস কার্যক্রম। আবার অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক দুদিন ছুটি শুক্র ও শনিবার।

গত ফেব্রুয়ারিতে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ২০২৩ সাল থেকে প্রাথমিক থেকে শুরু করে সব পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক দুদিন ছুটি ঘোষণা করা হবে। তবে চলমান বিদ্যুৎ সংকটে অন্যান্য সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের কার্যসূচিতে পরিবর্তন আনার পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানেও আগেভাগেই দুদিন সাপ্তাহিক ছুটির ঘোষণা এলো।

 

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads