ঈশ্বরদীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন » Itihas24.com
ঈশ্বরদী৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

ঈশ্বরদীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১০, ২০২২ ৭:৪১ অপরাহ্ণ
Link Copied!

‘মুজিববর্ষের সফলতা, দুর্যোগে প্রস্তুতিতে গতিশীলতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঈশ্বরদী উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। কর্মসূচিতে ছিল র‌্যালি ও দুর্যোগ প্রশমনে প্রস্তুতিমূলক আলোচনা সভা।

বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ১০টায় এ উপলক্ষে একটি র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পি. এম ইমরুল কায়েস এর সভাপতিত্বে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন৷

এসময় আলোচনা সভায় বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা অপু কুমার মন্ডল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা খন্দকার মাসুদ রানা।

বক্তারা তাদের বক্তব্যে দুর্যোগ প্রশমনে প্রস্তুতিমূলক নানা কলাকৌশল সম্পর্কে প্রাথমিক ধারণা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পি. এম ইমরুল কায়েস বলেন দুর্যোগ মোকাবেলায় জনসচেতনতা এবং মাঠপর্যায়ে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বন্যা, ঘূর্ণিঝড়সহ অন্যান্য দুর্যোগ মোকাবিলা বিষয়ে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সরকারি-বেসরকারি সংস্থাসহ সবার সম্মিলিত প্রচেষ্টায় আগামীতেও যেকোনো দুর্যোগ মোকাবেলা ও এর ঝুঁকি কমাতে আমরা সক্ষম হব।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads