পাবনা-৪ : নৌকার প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজই » Itihas24.com
ঈশ্বরদী২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

পাবনা-৪ : নৌকার প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজই

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২৩, ২০২৩ ২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের অফিসে পৌঁছেন আওয়ামী লীগ সভাপতি ও মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা। তাঁর সভাপতিত্বে বৈঠক চলছে। সভার শুরুতে তিনি বক্তব্য দেন।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফরউল্লাহ জানিয়েছেন, প্রথম দিনের বৈঠকে রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের সংসদীয় আসনগুলোর মনোনয়ন চূড়ান্ত করার প্রস্তুতি রয়েছে। এরপর মনোনয়ন বোর্ডের মুলতবি বৈঠকে অন্য বিভাগগুলোর প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে।

রাজশাহী বিভাগের পাবনা-৪ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীক পেতে এবার রেকর্ডসংখ্যক ২৪ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এছাড়া বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, সাবেক সংসদ সদস্য পাঞ্জাব আলী বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ,  আওয়ামী লীগের সদস্য সাকিবুর রহমান শরীফ কনক, আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মাহজেবিন শিরিন পিয়া,  সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী রবিউল আলম বুদু, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ রশিদুল্লাহ্, কেন্দ্রীয় উপ-কমিটিরর নেতা রফিকুল ইসলাম লিটন, আটঘরিয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম রতন, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন, সাবেক পিপি আক্তারুজ্জামান মুক্তা, অ্যাডভোকেট গোলাম মোস্তফা তারা, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ জালাল উদ্দিন তুহিন, একই সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. সাহেদ ইমরান, ব্যারিস্টার সৈয়দ আলী জিরু, প্রকৌশলী আব্দুল আলীম, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মুসলিমা জাহান ময়না ও অ্যাডভোকেট শ্যামা শায়লা।

জেলা আওয়ামী লীগের সদস্য বশির আহমেদ বকুল,  বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব ওউপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম মোস্তফা চান্না মণ্ডল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জন্য ১৮ নভেম্বর থেকে শুরু করে ২১ নভেম্বর পর্যন্ত চার দিনে মোট ৩৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর মধ্যে অনলাইনে ১২১ জন ফরম কিনেছেন। এতে দলটির কোষাগারে জমা হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

এর আগে মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের দপ্তর থেকে জানানো হয়, মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় ৩০০ সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হবে। প্রথম দিন বৃহস্পতিবার রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সংসদীয় আসনগুলোর মনোনয়ন চূড়ান্ত করা হবে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads